মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
সংবাদিক নিয়োগ! আপনি যদি সাংবাদিকতা এবং প্রতিবেদনে অভিজ্ঞ হন এবং ব্রেকিং নিউজ থেকে প্রাথমিক প্রতিবেদন তৈরি করার জন্য আগ্রহী হন, তবে সম্মানিত সংবাদ সংস্থা তে আপনার জন্য সুযোগ আছে। সংবাদিক মান্যতা এবং প্রতিবেদন ক্ষমতা সাথে জয়েন করুন।
সংবাদ শিরোনাম
শূন্য সহনশীলতা নীতি প্রশ্নবিদ্ধ জঙ্গি সাদেক দমনে সরকার ব্যর্থ রাজধানীতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত দেশত্যাগে নিষেধাজ্ঞার পর আত্নগোপণে ॥ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা সিআইডির সাবেক কর্মকর্তা উত্তম দুদকের জালে, শতাধিক কোটি টাকার অবৈধ অর্থ বাড়ি গাড়ি মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে প্রধানমন্ত্রী আই পি এইচ যুব সমাজের উদ্যোগে আই পি এইচ মসজিদের ইমাম’কে বিদায় সংবর্ধনা আবাসিক হোটেলে নিয়ে স্ত্রী ও শিশু সন্তানকে হত্যা, অভিযুক্ত বাবা আটক নড়াইলে হাত-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা আজ ২ কোটির বেশি শিশুকে’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে তিনি কি শুধুই একজন পুলিশ? প্রধানমন্ত্রীর প্রেস সচিব হচ্ছেন নাঈমুল ইসলাম খান

বাড়ল জ্বালানি তেলের দাম অকটেন ১৩১ টাকা, পেট্রল ১২৭ টাকা

দেশে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। নতুন জ্বালানি মূল্য আগামী ১ জুন থেকে কার্যকর হবে। সরকার গত মার্চ মাস থেকে বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করছে।জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

এতে ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের বিদ্যমান মূল্য প্রতি লিটার ১০৭ টাকা থেকে ০.৭৫ টাকা বৃদ্ধি করে ১০৭.৭৫ টাকা, পেট্রল প্রতি লিটার ১২৪.৫০ টাকা থেকে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১২৭ টাকা এবং অকটেন প্রতি লিটার ১২৮.৫০ টাকা থেকে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১৩১ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কিছুটা হ্রাস পেলেও মার্কিন ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়নের কারণে এ মূল্য সমন্বয় করতে হয়েছে।

মূল্য সমন্বয়ের পরেও ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯০.৭৬ রুপী বা বাংলাদেশি মুদ্রায় ১২৫.৭০ টাকায় এবং পেট্রল ১০৩.৯৪ রুপী বা বাংলাদেশি মুদ্রায় ১৪৩.৯৬ টাকায় বিক্রি হচ্ছে, যা বাংলাদেশ থেকে লিটার প্রতি যথাক্রমে প্রায় ১৭.৯৫ টাকা ও ১৬.৯৬ টাকা বেশি

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত