মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
সংবাদিক নিয়োগ! আপনি যদি সাংবাদিকতা এবং প্রতিবেদনে অভিজ্ঞ হন এবং ব্রেকিং নিউজ থেকে প্রাথমিক প্রতিবেদন তৈরি করার জন্য আগ্রহী হন, তবে সম্মানিত সংবাদ সংস্থা তে আপনার জন্য সুযোগ আছে। সংবাদিক মান্যতা এবং প্রতিবেদন ক্ষমতা সাথে জয়েন করুন।
সংবাদ শিরোনাম
শূন্য সহনশীলতা নীতি প্রশ্নবিদ্ধ জঙ্গি সাদেক দমনে সরকার ব্যর্থ রাজধানীতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত দেশত্যাগে নিষেধাজ্ঞার পর আত্নগোপণে ॥ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা সিআইডির সাবেক কর্মকর্তা উত্তম দুদকের জালে, শতাধিক কোটি টাকার অবৈধ অর্থ বাড়ি গাড়ি মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে প্রধানমন্ত্রী আই পি এইচ যুব সমাজের উদ্যোগে আই পি এইচ মসজিদের ইমাম’কে বিদায় সংবর্ধনা আবাসিক হোটেলে নিয়ে স্ত্রী ও শিশু সন্তানকে হত্যা, অভিযুক্ত বাবা আটক নড়াইলে হাত-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা আজ ২ কোটির বেশি শিশুকে’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে তিনি কি শুধুই একজন পুলিশ? প্রধানমন্ত্রীর প্রেস সচিব হচ্ছেন নাঈমুল ইসলাম খান

জাতীয় সংঘের কাজের গুরুত্ব!


জাতীয় সংঘের কাজের একটি গুরুত্বপূর্ণ দিক হল শান্তি এবং সুরক্ষা বিষয়ক অবস্থান নেওয়া। এটি আন্তর্জাতিক সংঘাত এবং সংঘাতহীন অবস্থার মধ্যে মাধ্যমে শান্তি বজায় রাখার চেষ্টা করে। সদস্য দেশগুলি জাতীয় সংঘে যোগ দেয়ার মাধ্যমে সহযোগিতা, মানবাধিকার, এবং প্রকৃতি সংরক্ষণে যোগদান করে।

এটি একটি বিশ্ব মানবাধিকার ঘোষণা এবং মানবাধিকার সংরক্ষণের জন্য আনুষ্ঠানিকভাবে কাজ করে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এবং ভাগ্যবান্তকারী কাজে যোগদান করে। জাতীয় সংঘের একটি প্রধান উদ্দেশ্য হল পৃথিবীর শোক ও দুঃখ মোচন করা।
জাতীয় সংঘ মানবাধিকার বিষয়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জাতীয় সংঘের মানবাধিকার কার্টার (Universal Declaration of Human Rights – UDHR) বলে একটি প্রধান স্বাধীনতা এবং অধিকারের দলিল হয়ে উঠে, যা ১৯৪৮ সালে সমাপ্ত হয়। এই কার্টারে বিবিধ মানবাধিকার এবং মৌলিক স্বাধীনতা উল্লেখ করা হয়েছে।

এটি কিছু মৌলিক মানবাধিকার উল্লেখ করে, যেমনঃ

জীবন, স্বাস্থ্য, এবং নিরাপত্তা সম্পর্কে অধিকার।
যোগদান হয়েছে কোনও ধর্ম, রঙ, জাতি, যাৎযাতা, বা অন্য কোনও বৈশিষ্ট্যের জন্য যেকোনো ধরনে বিভেদভাবনা না করে সমস্ত মানবকে সমান অধিকারের উপভোগ করার অধিকার।
যোগদান হয়েছে শিক্ষা, কর্ম, এবং সামাজিক অংশগ্রহণের অধিকার।
সৃষ্টি হয়েছে মানব সমাজের কাছে ন্যায়বিচারের অধিকার।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত