মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
সংবাদিক নিয়োগ! আপনি যদি সাংবাদিকতা এবং প্রতিবেদনে অভিজ্ঞ হন এবং ব্রেকিং নিউজ থেকে প্রাথমিক প্রতিবেদন তৈরি করার জন্য আগ্রহী হন, তবে সম্মানিত সংবাদ সংস্থা তে আপনার জন্য সুযোগ আছে। সংবাদিক মান্যতা এবং প্রতিবেদন ক্ষমতা সাথে জয়েন করুন।
সংবাদ শিরোনাম
শূন্য সহনশীলতা নীতি প্রশ্নবিদ্ধ জঙ্গি সাদেক দমনে সরকার ব্যর্থ রাজধানীতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত দেশত্যাগে নিষেধাজ্ঞার পর আত্নগোপণে ॥ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা সিআইডির সাবেক কর্মকর্তা উত্তম দুদকের জালে, শতাধিক কোটি টাকার অবৈধ অর্থ বাড়ি গাড়ি মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে প্রধানমন্ত্রী আই পি এইচ যুব সমাজের উদ্যোগে আই পি এইচ মসজিদের ইমাম’কে বিদায় সংবর্ধনা আবাসিক হোটেলে নিয়ে স্ত্রী ও শিশু সন্তানকে হত্যা, অভিযুক্ত বাবা আটক নড়াইলে হাত-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা আজ ২ কোটির বেশি শিশুকে’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে তিনি কি শুধুই একজন পুলিশ? প্রধানমন্ত্রীর প্রেস সচিব হচ্ছেন নাঈমুল ইসলাম খান

আজ ২ কোটির বেশি শিশুকে’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

অনলাইন ডেস্ক-

ঢাকা ক্রাইম নিউজ: সারাদেশে আজ দুই কোটি ২২ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। যাদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি প্রায় ২৭ লাখ শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় এক কোটি ৯৫ লাখ শিশুকে লাল রঙের একটি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

শনিবার (১ জুন) দিনব্যাপী এ কার্যক্রমে সারা দেশে সরকারি-বেসরকারি ৪০ হাজার স্বাস্থ্যকর্মী ও দুই লাখ ৪০ হাজার স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়, সকাল সাড়ে ৮টায় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন রাজধানীর মহাখালীতে ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম) কার্যালয়ে ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করবেন।

একই সময় সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের প্রধান স্বাস্থ্য কর্মকর্তারা নিজ নিজ টিকাকেন্দ্রে এ কার্যক্রম উদ্বোধন করবেন। সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত কেন্দ্রে আসা শিশুদের একটি করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

তবে ঘূর্ণিঝড় রিমালের কারণে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকার প্রায় এক হাজার ২২৪ কেন্দ্রে আজ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে না।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত